রাজধানীর শাহজাহানপুরে গুলি করে আওয়ামী লীগের এক নেতা ও এক কলেজছাত্রীকে হত্যার ঘটনায় দ্বিতীয় সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়ান্দা শাখা (ডিবি)।

ডিবির মতিঝিল বিভাগের উপ-কমিশনার রিফাত মোহাম্মদ শামীম জানান, গ্রেপ্তার ব্যক্তির নাম আরফানউল্লাহ দামাল।

গোপন সংবাদের ভিত্তিতে ডিবির মতিঝিল বিভাগের একটি দল বৃহস্পতিবার (৩১ মার্চ) রাতে রাজধানীর কমলাপুর এলাকায় অভিযান চালিয়ে আরফানুল্লাহকে গ্রেপ্তার করে।

রিফাত মোহাম্মদ শামীম বলেন, তার কাছ থেকে একটি বন্দুক জব্দ করা হয়েছে।

উপ-কমিশনার জানান, আরফানুল্লাহর বিরুদ্ধে মতিঝিল থানায় অস্ত্র আইনে একটি মামলা করা হবে এবং তাকে আদালতে হাজির করার পর হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

নিহত জাহিদুল ইসলাম টিপু আওয়ামী লীগের মতিঝিল থানা কমিটির সাবেক সাধারণ সম্পাদক এবং সামিয়া আফরিন প্রীতি বদরুন্নেসা সরকারি কলেজের ছাত্রী ছিলেন।

পুলিশ জানায়, জাহিদুল গাড়িতে করে এবং প্রীতি রিকশায় করে বাসায় ফেরার সময় রাত সোয়া ১০ টার দিকে ইসলামি ব্যাংক হাসপাতালের সামনে এ ঘটনা ঘটে।

‘তারা সবাই যানজটে আটকা পড়েছিলেন। এ সময় মুখে মাস্ক ও হেলমেট পরা এক ব্যক্তি তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।’

তারা তিনজনই গুলিবিদ্ধ হয়ে আহত হন এবং তাদের তাৎক্ষণিকভাবে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক রাত ১১টার দিকে জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন।

পরবর্তীতে শুক্রবার জোড়া খুনের ঘটনায় অজ্ঞাতদের আসামি করে মামলা করা হয়েছে।

গত ২৭ মার্চ এ জোড় খুনের ঘটনায় প্রধান আসামি আকাশকে (৩৪) বগুড়া থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন আকাশকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার একটি আদালত।